আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ হিউম্যান রাইটস অ্যান্ড প্রেস সোসাইটি’র উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার ৭৩তম দিবস পালিত।


মুহাম্মদ মাসুদ, চট্টগ্রাম।

৭৩তম আন্তর্জাতিক মানবঅধিকার দিবস উপলক্ষ্যে বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটি আয়োজিত র‍্যালী ও আলোচনা অনুষ্টিত হয়।

আজ ১০ ডিসেম্বর২০২১ ইং রোজ শুক্রবার সকাল
১০ঘটিকার সময় চট্টগ্রাম বদ্দারহাট কাশবনের সামনে থেকে র‍্যালী শোভাযাত্রা শুরু হয়ে বদ্দারহাট মোড় হয়ে চট্টগ্রামের নতুন চান্দগাও থানা সংলগ্ন যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টার হলে এসে শেষ হয়ে আলোচনা সভা শুরু হয়।

পবিত্র কোরআন তেলয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আলোচনা সভা হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের চেয়ারম্যান- মোঃ আনোওয়ার হোসেন আকাশ (সম্পাদক ও প্রকাশক দৈনিক স্বাধীন সংবাদ)
সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন- নিলুফা আক্তার লাকি(সভাপতি মহানগর চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্রীয় কমিটি),বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আবু ইউসুফ (বিশিষ্ট পরিবেশবিদ,সম্পাদক সাপ্তাহিক পরিস্থিতি)। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ আবি আব্দুল্লাহ(সাধারণ সম্পাদক মহানগর চট্টগ্রাম বিভাগীয় কমিটি)

এতে উপস্থিত বক্তারা মানবাধিকার আদায়ের বিষয়ে শিক্ষণীয় বিভিন্ন আলোচনা ও বাস্তবতার কথা বলেন। এবং সমাজে অবহেলিত লাঞ্চিত নিপেড়িত নিরযাতিত মানুষের পাশে থেকে মানবাধিকার প্রতিষ্ঠা ও মানবতাবিরোধী অপরাধের ন্যায় বিচারের দাবি তুলেন।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের নিতিনিরধারক,কর্মীবৃন্দ,সদস্য ও সমাজের সর্বশ্রেণীর সচেতন নাগরিক,সংগঠকসহ,বিভিন্ন শ্রেণী ও পেশাজীবীর কর্মীবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবৃন্দসহ সাধারণ জনসাধারণ।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন- প্রচার সম্পাদক মোঃ রিয়াজ সরদার, সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, দপ্তর সম্পাদক মোঃ ফারুক, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ লিটন, মোহাম্মদ মনির, তদন্ত কর্মকর্তা সুপ্রীতি বড়ুয়া, নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা নাসিমা আক্তার, অর্থ বিষয়ক বিশুপদবিদ্যা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক দুলাল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুয়েল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আরমান, বাকোলিয়া থানা কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী শাহিনা সুলতানা।

মহিলা বিষয়ক সম্পাদক জায়তুন্নেছা জেবু, ক্রিয়া বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এ কে এম তারিকুল ইসলাম রানা, সাধারণ সম্পাদক মোঃ জুবাইর, মোহাম্মদ মাসুদ, ফরিদা ইয়াসমিন, উর্মি, টিটু,জনি,শাকিল, ইকবাল হোসেন, দিদার, শাকেরুল্লাহ, নাছির, শুক্কুর,বাবু, ফিরোজ খান, মোঃ ওবায়দুল্লাহ, মোহাম্মদ আলীসহ প্রমুখ।

মানবাধিকার সংস্থা বাংলাদেশ হিউম্যান রাইটস অন্ড প্রেস সোসাইটি উদ্যোগে ৭৩ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবসে উপস্থিত সকলের দীর্ঘায়ু ও শুভকামনা রইল। মানবাধিকার সংস্থার মাধ্যমে সুরক্ষিত হোক সকলের অধিকার।

মুজিব বর্ষের অঙ্গিকার সুরক্ষিত হোক মানবাধিকার। শুধু কথায় নয়,যেন মানবাধিকার হয় বাস্তবায়ন। কাজেই ফিরে পাই যেন- প্রতিটি মানুষের প্রত্যাশিত সার্বিক আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত মানবাধিকার।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর