আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টলার কৃতিসন্তান বিশিষ্ট শিল্পপতি আবদুস ছালাম ট্রেজারার পদে নির্বাচিত

চট্টগ্রাম রিপোর্টার : মোহাম্মদ মাসুদ


বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ব্যাবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন। নতুন এ ব্যবস্থাপনা পর্ষদের ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন চট্টলকৃতি সন্তান বিজিএমইএ’র প্রথম ও তিন যুগের সহ-সভাপতি,সফল শিল্পপতি,প্রবীণ বরেণ্য সফল সংগঠক,সমাজসেবক মোহাম্মদ আবদুস ছালাম।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ২০২১-২০২৩ মেয়াদে গঠিত হলো ব্যাবস্থাপনা পর্ষদের নতুন কমিটি।
আগামী তিন বছরের জন্য প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সংক্রান্ত সকল কার্যক্রম পরিচালনা করবে নতুন এই ম্যানেজিং বোর্ড।

৬ নভেম্বর সকালে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে নতুন এ কমিটি গঠন হয়।

নতুন এ ব্যবস্থাপনা পর্ষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. নুর-উর-রহমান এবং ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন আবদুস ছালাম।

২০২১-২০২৩ মেয়াদে ব্যাবস্থাপনা পর্ষদ এর সাধারণ সদস্য পদে নির্বাচিত হন মো. মস্তাক আহমেদ পলাশ, ডা: রোকেয়া সুলতানা, মো: মানজুরুল ইসলাম, আলহাজ গাজী মোজাম্মেল হোসেন টুকু, রাজিয়া সুলতানা লুনা, ডা: শেখ মোহাম্মদ শফিউল আজম, সিকদার নূর মোহাম্মদ দুলু, মো: আতিকুল হক শামীম, আরমা দত্ত এমপি, এড. শিহাব উদ্দিন শাহীন, প্রফেসর ড. চৌধুরী মোহাম্মদ সারওয়ার জাহান, মফিজুর রহমান বাবলু।

প্রতিষ্ঠানটির কার্যক্রমকে গতিশীল রাখতে ও সেবার পরিধি বাড়াতে প্রতি তিন বছরের জন্য নির্বাচনের মাধ্যমে গঠিত হয় সোসাইটির ব্যাবস্থাপনা পর্ষদ।

প্রসংঙ্গতঃ আর্তমানবতার সেবায় নিয়োজিত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী হিসেবে ১৯৭৩ সাল থেকে কাজ করে যাচ্ছে।

আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন বিশ্বব্যাপী প্রায় ৯৭ মিলিয়ন স্বেচ্ছাসেবী, সদস্য এবং কর্মী সহ একটি আন্তর্জাতিক মানবিক আন্দোলন যা মানুষের জীবন এবং স্বাস্থ্য রক্ষা, সব মানুষের প্রতি শ্রদ্ধা নিশ্চিত করা, এবং মানুষের দুর্ভোগ প্রতিরোধ ও লাঘব করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।

দেশ মাতৃকারর টানে মানবতার ঘ্রানে দুর্যোগে দুর্দিনে দুর্সময়ে আর্তমানবতার সেবায় নিয়োজিত বাংলাদেশ রেডক্রিসেন্ট। নানান সেবামূলক কার্যক্রমে সবার কাছে মানবসেবী সংগঠন নামে পরিচিত ও সেবামূলক কার্যক্রমে সর্বজনে প্রসংশিত।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর