আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ইন্টার্নী চিকিৎসকদের সমাপনী ও সার্টিফিকেট সম্পন্ন।

স্টাফ রিপোর্টার : হুমায়ুন কবির হিরু

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের দশম ব্যাচের ইন্টার্নী চিকিৎসকদের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান আজ ৫ সেপ্টেম্বর হাসপাতাল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।
আইডিএ -১০ এর সভাপতি ডাঃ মোঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মােঃ রেজাউল করিম চৌধুরী।

অনুষ্ঠানে অথিতিকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করে নেন ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন -১০ এর সাধারণ সম্পাদক ডা: মোতাহার হোসেন শাওন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কামটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ও মেডিকেল কলেজ গভর্নিং বডির ভাইস চেয়ারম্যান জনাব সৈয়দ মোহাম্মদ মােরশেদ হােসেন, কার্যনির্বাহী কমিটির জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডাঃ মােঃ আরিফুল আমীন, ট্রেজারার আলহাজ্ব রেজাউল করিম আজাদ, ডোনার সদস্য ইঞ্জিনিয়ার মােঃ জাবেদ আবছার চৌধুরী, কার্যনির্বাহী সদস্য মিসেস রেখা আলম চৌধুরী, অধ্যক্ষ লায়ন ডক্টর মোঃ সানাউল্লাহ, মোঃ আহসানুল্লাহ, এস এম কুতুবউদ্দিন, মা ও শিশু মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতাল পরিচালক (প্রশাসন) ডা: নুরুল হক, উপাধ্যক্ষ অধ্যাপক ডা: অসীম বড়ুয়া, কম্যুনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মােঃ জালালউদ্দিন, প্যাথলজি বিভাগের অধ্যাপক ডা: বাবুল ওসমান চৌধুরী, উপ পরিচালক (প্রশাসন) ডা: আশরাফুল করিম প্রমূখ।

কার্যনির্বাহী সদস্যদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন দাতা সদস্য ও করোনা ম্যানেজমেন্ট সেলের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মােঃ জাবেদ আবছার চৌধুরী। অনুষ্ঠানে ইন্টার্নী চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করান উপাধ্যক্ষ অধ্যাপক ডা: অসীম বড়ুয়া। এছাড়া মেয়র মহোদয় ১০ম ব্যাচ থেকে প্রকাশিত “অনুধ্যায়” ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে ইন্টার্নী চিকিৎসকদের এমবিবিএস ইন্টার্নী সমাপনী সার্টিফিকেট বিতরণ করা হয়।

প্রধান অতিথি সিটি মেয়র মােঃ রেজাউল করিম চৌধুরী বলেন, আজকের ইন্টার্নী চিকিৎসকদের এই অনুষ্ঠানটি আমার কাছে একটি ব্যতিক্রম অনুষ্ঠান বলে মনে হয়েছে। এটি একটি পরিচ্ছন্ন এবং চমৎকার আয়ােজন। তিনি আয়ােজকদের এ ধরনের সুন্দর অনুষ্ঠান আয়ােজনের জন্য এবং তাকে আমন্ত্রণ জানানাের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। প্রধান অতিথি আরাে বলেন, করােনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও এখানকার চিকিৎসকেরা করােনা রােগীদের চিকিৎসা সেবায় যে অবদান রেখেছেন তা দেশবাসী আজীবন স্মরণ রাখবে। তিনি করােনার মধ্যেই আজকের ইন্টার্নী চিকিত্সকেরা সাহসীকতার সাথে ইন্টার্নশীপ প্রশিক্ষন সম্পন্ন করেছেন জেনে তাদের বিশেষ ভাবে ধন্যবাদ জানান । তিনি ডাক্তারদের একজন ভালাে চিকিৎসক হওয়ার সাথে সাথে একজন ভালাে মানুষ ও মানবিক ডাক্তার হওয়ার আহবান জানান। তিনি নতুন এই চিকিৎসকদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মােহাম্মদ মােরশেদ হােসেন হাসপাতালের সার্বিক কার্যক্রমের বিষয়ে মাননীয় প্রধান অতিথির উদ্দেশ্যে তার বক্তব্য তুলে ধরেন। তিনি প্রধান অতিথিকে আজকের এই অনুষ্ঠানে আসার জন্য মা ও শিশু হাসপাতাল পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন ও ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন -১০ এর পক্ষ থেকে প্রধান অতিথিকে শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করা হয়।

আগে ইন্টার্নী সমাপনী অনুসঠান উপলক্ষে হাসপাতাল ক্যাম্পাস থেকে একটি মনােজ্ঞ র‌্যালীর আয়ােজন করা হয়।
র‌্যালীতে ইন্টার্ন চিকিৎসক, হাসপাতাল ও মেডিকেল কলেজের শিক্ষক/ শিক্ষিকা, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর