আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

যমুনা অয়েলের ফিটনেসবিহীন গাড়ি,বহন করছে জ্বালানি তেল

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক

জ্বালানি তেলের বড় কোম্পানি গুলোর মধ্যে যমুনা কোম্পানি অন্যতম। এই কোম্পানি থেকে প্রতিদিন হাজার হাজার লিটার তেল চট্টগ্রামের বিভিন্ন জায়গা থেকে শুরু করে দেশের বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়া হয় স্থলপথে, আর এগুলোর জন্য ব্যবহার করা হয় ট্রাংক যুক্ত ট্রাক। এক একটি ট্যাঙ্কে প্রায় হাজার হাজার লিটার জ্বালানি তেল বহন করে।

এই সমস্ত তেল বহন করা গাড়িগুলো প্রতিনিয়ত বিপদজনক বলে এগুলোর দুই পাশে পা পিছনে লিখে দেওয়া হয় জ্বালানি ধাতব পদার্থ সাবধান। অথচ এসমস্ত গাড়িগুলো অনেক রিক্স এর মধ্যে বহন করে যাচ্ছে জ্বালানি ধাতব পদার্থ যেকোনো সময় ঘরে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা গাড়িগুলো ব্যবহার করতে করতে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে তার পরও এগুলো দিয়ে তেল বহন করা হচ্ছে।

আজ আনুমানিক রাত ০৯:৩০ ঘটিকার সময় দেওয়ানহাট ফ্লাইওভারের উপরে যমুনা অয়েলের একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে আর একটি গাড়িকে মুখোমুখি আঘাত করে আঘাতের ফলে গাড়ির সামনের অংশ ভেঙে পিছনের বরিতে তেলের ট্যাংকি আঘাত লেগে সম্পূর্ণ ফ্লাইওভারে তেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে

উক্ত দুর্ঘটনার পর প্রায় ৩ থেকে ৪ ঘন্টা ফ্লাইওভারের উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকে এতে সাধারণ জনসাধারণের অনেক দুর্ভোগ পোহাতে হয়। এ সমস্ত কোম্পানিগুলো খামখেয়ালি না করে একটু সচেতন হলেই হয়ত আরও বড় কোনো দুর্ঘটনা থেকে বেঁচে যেতে পারে। তবে এ ক্ষেত্রে ট্রাফিক বিভাগ এ সমস্ত গাড়িগুলো নোটেড করলে এধরনের কোম্পানিগুলো আরেকটু সতর্ক হবে বলে জনসাধারণের দাবি।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর