আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম সীতাকুণ্ডে গরুভর্তি ট্রাক ডাকাতির ঘটনার ২জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭,

চট্টগ্রাম রিপোর্টার : তুহিন

চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন সলিমপুর এলাকায় কোরবানির গরুবাহী ট্রাকে ডাকাতিকালে ড্রাইভার আব্দুর রহমান @আবদুল (৩৫) হত্যাকান্ডের সাথে জড়িত সাদ্দাম হোসেন@বাচা (৩১) এবং মোঃ তুহিন (১৯)’কে সাভারের দেওগা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১৬ জুলাই ২০২১ ইং তারিখ আনুমানিক ০৪০০ ঘটিকায় চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন সলিমপুর এলাকায় কোরবানির গরুবাহী ট্রাক ডাকাতির উদ্দেশ্যে হামলা চালিয়ে ট্রাক ড্রাইভার আব্দুর রহমান @ আবদুল (৩৫) গুলি করে হত্যা করে। এই ঘটনা এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে। উক্ত ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে সীতাকুন্ড থানায় অজ্ঞাতনামা ৮/৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। উক্ত ঘটনায় জড়িত আসামীদের শনাক্ত করে গ্রেফতারের লক্ষে র‌্যাব-৭ ছায়াতদন্ত শুরু করে। এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা তৎপরতা মাধ্যমে হত্যাকান্ডের সাথে জড়িত দুই জনকে শনাক্ত করতে সক্ষম হয়। এরই পরিপ্রেক্ষিতে গত ২৪ জুলাই ২০২১ ইং তারিখ ০৫৩০ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক ঢাকা জেলার সাভার থানাধীন দেওগা এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। সাদ্দাম হোসেন @ বাচা (৩১), পিতা- মৃত আব্দুল করিম, সাং- চুনাতিয়া, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- ছিন্নমুল, রাঙ্গামাটি শাখা, মনোয়ারা বেগমের বাড়ী, থানা- সীতাকুন্ড, জেলা- চট্টগ্রাম এবং ২। মোঃ তুহিন (১৯), পিতা- মৃত আব্দুল করিম, সাং- চুনাতিয়া, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম, বর্তমানে- আরফিন নগর, থানা- বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম মহানগরীদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা ডাকাতিকালে ট্রাক ড্রাইভার আব্দুর রহমান @ আবদুল’কে গুলি করে হত্যার সাথে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। এখানে উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী ১। সাদ্দাম হোসেন @ বাচা ও ২। মোঃ তুহিন চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন লিংক রোড এলাকার একটি সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য। এই হত্যাকান্ডের নেপথ্যে আরো কেউ জড়িত আছে কিনা তা জানার জন্য নিয়মিত তদন্তের পাশাপাশি র‌্যাব-৭, চট্টগ্রাম এর ছায়া তদন্ত অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর