আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সেনাবাহিনী লকডাউনে দেশমাতৃকার টানে দায়িত্বশীল কর্যক্রমে মাঠে

চট্টগ্রাম রিপোর্টার : মোহাম্মদ মাসুদ


আাজ চট্টগ্রামসহ সারা দেশের ১সপ্তাহের লকডাউনের ৩য় দিন,৩জুলাই,কড়াকড়ি লকডাউনের বিধিনিষেধ কার্যাদেশেে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে এখনোও দয়িত্বশীল ভূমিকায় মাঠে আছে বাংলাদেশ সেনাবাহিনী।

এছাড়াও লকডাউনে চট্টগ্রাম জেলার বিভিন্ন প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ ষ্টেশন,জংশনে আজ ৩য় দিনেও দায়িত্বে বহাল আছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়াও মাঠে রয়েছে পুলিশ,র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও আনসার সদস্যরা। এদিকে, নগরে সেনাবাহিনী, র‍্যাব,বিজিবি, পুলিশের সঙ্গে রয়েছেন ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। উপজেলা পর্যায়ে নেতৃত্ব আছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনাররা (ভূমি)।
চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকসহ সংশলিষ্ট দায়িত্বশীল আরো অনেকেই।

নিরাপদ জীবনযাপনে মহামারী পরিস্থিতি মোকাবিলা রক্ষা সে লক্ষ্যে সেনাবাহিনীর চৌকস দল দায়িত্ব পালনে ১২টি ভাগে বিভক্ত হয়ে নগরীর গুরুত্বপূর্ণ ষ্টেশন জংশন ও এলাকায় উপস্থিত হয়ে কাজ করছে।জনগণকে সাস্থ্য সচেতন করতে সহায়তা করে যাচ্ছে দায়িত্ব পালন করছে কঠোর ভাবে।
করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধি-নিষেধ ও নিত্যনতুন কার্যক্রমের নিষেধ আরোপ করা হয়েছে সে লক্ষ্যে বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছে।

করোনার ঊর্ধ্বগতি রোধে এই তিনদিন সীমিত পরিসরে লকডাউন শেষে ১ জুলাই থেকে ‘কঠোর লকডাউন’ বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ সফল ভূমিকা পালন করে যাচ্ছে দেশমাতৃকার টানে।

জাতীয় জনস্বার্থে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা দেশের গৌরব,দেশের সম্মান,দেশের ইতিহাসেও স্বরণীয় হয়ে থাকবে। এবারের লকডাউনটা যাতে আরও সুন্দরভাবে পালিত হয় এবং ঊর্ধ্বমুখী সংক্রমণটা রোধ হয় এবং মৃত্যুর সংখ্যা যাতে অনেক কমিয়ে আনতে পারি।
স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সেনাবাহিনী মোতায়েন ইতিবাচক ভুমিকা রাখবে বলে মনে করছে সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর