আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পানিতে থৈথৈ করছে আগ্রাবাদে মা ও শিশু হাসপাতাল

চট্টগ্রাম রিপোর্টার

যখনই বৃষ্টি হয় ডুবে যাই চট্টগ্রাম আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল। কয়েকঘণ্টা ভারী বর্ষণে হাসপাতালে নিচে থৈ থৈ করছে বৃষ্টির পানি। হাটু পানিতে অনেক কষ্টে চিকিৎসাসেবা নিতে হয় রোগীদের। এই মহামারীতেও ভোগান্তির শেষ নেই চিকিৎসা নিতে আসা মানুষের।

হাসপাতালের ওয়ার্ডমাস্টার আলমগীর হোসেন জানান, বুধবার থেকে চট্টগ্রামে ভারী বৃষ্টি শুরু হয়। এরপর ধীরে ধীরে হাসপাতাল এলাকা পানিতে তলিয়ে যায়। শুরুতে হাসপাতালের প্রবেশমুখে পানি জমে। এরপর নিচতলায় পানি ঢোকে। এখন এখানে হাঁটুপানি।

পানির কারণে নিচতলার শিশু ওয়ার্ড, অভ্যর্থনা কক্ষ, বহির্বিভাগ, প্রশাসনিক বিভাগ এখন হাঁটুপানিতে। জরুরি বিভাগ তৃতীয় তলায় স্থানান্তর করা হয়েছে। নিচতলায় থাকা সাধারণ শিশু ওয়ার্ড থেকে কিছু রোগীকে চতুর্থ তলায় জেনারেল ওয়ার্ডে পাঠানো হয়েছে।

হাসপাতালের পরিচালক নুরুল হক বলেন, ‘বুধবার রাত থেকে হাসপাতালের নিচে কিছু পানি জমেছে। শেষ রাতের দিকে পানি কমলেও সকালের বৃষ্টিতে ফের বেড়েছে। আমরা দ্রুত পানি বের করতে কাজ করছি।’

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, হাসপাতালটি আগ্রাবাদে। আগ্রাবাদের পানি মহেশখাল হয়ে বঙ্গোপসাগরে চলে যায়। কিন্তু খাল দখল ও বিভিন্ন জায়গায় সরু হয়ে যাওয়ায় পানিপ্রবাহ ঠিকমতো হচ্ছে না। এ কারণে পানি আটকে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর