আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহ আমানত সেতু নতুন ব্রিজ থেকে সাড়ে ৯ কেজি সোনা উদ্ধার করেছে কর্ণফুলী থানা।

জাহিদ হোসেন কর্ণফুলী 

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় চোরাই পথে বিভিন্ন উপায়ে বিদেশ থেকে স্বর্ণ আমদানি করছে প্রভাবশালী মহল। যদিও বা এই মহলটি ধরাছোঁয়ার বাইরে তারা স্বর্ণ স্থানান্তর করার জন্য ব্যবহার করছে তাদের অনুসারী কিছু সাধারণ জনগণকে।চট্টগ্রামের কর্ণফুলীতে কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মারছা পরিবহনের একটি বাস থেকে সাড়ে ৯ কেজি স্বর্ণসহ চারজনকে আটক করেছে কর্ণফুলী থানা পুলিশ।

শুক্রবার (১৬ই জুন) সকাল এগারোটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মজ্জ্যারটেক এলাকার শাহ আমানত সেতু সংলগ্ন চেকপোস্টে পুলিশের তল্লাশীতে স্বর্ণসহ তাদের আটক করা হয়।আটককৃতরা হলেন, অলোক ধর (২৫), নারায়ন ধর (৩৮), জুলি ধর (৩৫) এবং গীতা ধর (৩৮)।

তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (বন্দর) শরিফুজ্জামান সাংবাদিকদের বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শাহ আমানত সেতু সংলগ্ন মজ্জ্যারটেক পুলিশের চেকপোস্টে তল্লাশী বসিয়ে ‘মারশা ‘ পরিবহনের একটি বাস থেকে তাদের ৪ জনকে আটক করা হয়। তাদের মধ্যে জুলি ও গীতা ধরের কোমড়ে পেচানো অবস্থায় ৯ কেজি ৬২৩ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। তারা বাস যোগে স্বর্ণগুলো কক্সবাজার থেকে নিয়ে আসছিলেন।’

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৮ কোটি টাকা বলে জানান তিনি। ধারণা করা হচ্ছে বাসযোগে ইতিমধ্যে এটাই হচ্ছে স্বর্ণ পাচারের সবচেয়ে বড় চালান।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর