আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

হালিশহর হল সেভেনে “সওদার”পিঠা মেলা অনুষ্ঠিত।

জমকালো উৎসবের ও নানা আয়োজনে নগরীর হালিশহর হল সেভেনে নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান “সওদার” উদ্যোগে দুই দিনব্যাপী পিঠা মেলা অনুষ্ঠিত হয়।

গত -০৭-০৯-২০২২ তারিখ বুধবার সকাল ১১ ঘটিকায় মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ওয়ার্ড কাউন্সিলর হুরে আরা বেগম বিউটি ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বহুল আলোচিত সওদা প্রতিষ্ঠানটি অনলাইন উদ্যোক্তা হিসেবে ২০২০ সালে আত্মপ্রকাশ হয়। তারপর থেকেই কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রতিষ্ঠানটির এডমিন আরিফা ইসলাম তিল তিল করে আজ সওদা প্রতিষ্ঠানটি এই অবস্থানে নিয়ে আসতে সক্ষম হয়েছে । তার সাথে সহযোগী হিসেবে ছিলেন তরজমা ইসলাম, কানিজ ফাতেমা নিশি, তাওসিফ তানজিম এনান, সারজিনা ঝিনু, ও মিফতাহুল নেসা।

আমরা সেলার, আমরাই বায়ার,, স্লোগানটি নিয়ে এগিয়ে যাওয়া দেশের সর্বস্তরের নারী উদ্যোক্তাদের নিয়ে অনলাইনে নারীরা সংসার ও পেশার পাশাপাশি কিভাবে সহজ গতিতে উদ্যোক্তা হিসেবে উঠে আসতে পারে তা নিয়ে দিনের পর দিন সওদা কাজ করে যাচ্ছে।

মেলার প্রদান আকর্ষণ ছিলেন সওদার বক্তা পার্টি, পিঠা উৎসব, ওয়ান ডিস পার্টি,বৃদ্ধাশ্রম ও অসহায় মানুষদের সহযোগিতা। স্ট্যাট আপ ও সুবিধাবঞ্চিত নারীদের পাশে থেকে নানা প্রশিক্ষণের আয়োজন করে থাকেন, সওদা।

মেলায় আগ্রহী গ্রাহকদের যথেষ্ট ভিড় ছিল এবং উপস্থিতিদের সাক্ষাতে তারা সাংবাদিকদের বলেন এই ধরনের উদ্যোগ এবং আয়োজনে তারা যথেষ্ট খুশি, মেলার আয়োজক আরিফা ইসলামের সাথে কথা বললে তিনি জানায় -আমরা কারো প্রতিযোগী নই, আমরা সহযোগী। আমরা প্রতিবছর সওদার পক্ষ থেকে এ আয়োজন করে যাবো ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর