আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা-গেটম্যান আটকসহ মামলা।

মোহাম্মদ মাসুদ (চট্টগ্রাম)

চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১যাত্রী নিহতের ঘটনায় গেটম্যান সাদ্দাম’কে আটক ঘটনাস্থল এলাকা থেকে ঘটনার দিন সন্ধ্যায়।আজ সকালে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

আজ শনিবার (৩০ জুলাই) ভোরে চট্টগ্রাম রেলওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ওই রেলক্রসিংয়ের গেটম্যান মো.সাদ্দাম হোসেনকে ইতোমধ্যে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন।তিনি বলেন,
সাদ্দামকে আটক করা হয়েছে।। দুর্ঘটনার ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে পুলিশের এসআই জহিরুল ইসলাম। তিনি বলেন,অবহেলা জনিত হত্যার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। দণ্ডবিধির ৩৩৮ (ক)/৩০৪ (ক)/৪২৭ ধারায় মামলাটি করা হয়েছে।

ঘটনার পর শুক্রবার সন্ধ্যায় গেটম্যান সাদ্দামকে আটক করে পুলিশ। এ ঘটনায় ছয় জন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন,মাইক্রোবাসের হেলপার তৌকিদ ইবনে শাওন (২০), একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মাহিম (১৮), কেসি শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র তানভীর হাসান হৃদয় (১৮), কেসি শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র মো. ইমন (১৯), এসএসসি পরীক্ষার্থী তছমির পাবেল (১৬) ও মো. সৈকত (১৮)।

অন্যদিকে নিহত ১১ জনেরও পরিচয় মিলেছে। তারা হলেন-
শিক্ষার্থী এসএসসি পরীক্ষার্থী হিশাম (১৮), আয়াত (১৮), মারুফ (১৭), তাসফির (১৮) ও হাসান (১৯)।আর অ্যান্ড জে কোচিং সেন্টারের শিক্ষক মোস্তফা মাসুদ রাকিব (২৮), জিয়াউল হক সজীব (২৮), রিদোয়ান চৌধুরী (৩১) ও ওয়াহিদুল আলম জিসান (৩২)।অন্যজন মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা (৩৫), তিনি হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী এলাকার বাসিন্দা।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শহিদুল আলম বলেন,আর এণ্ড জে কোচিং সেন্টারের শিক্ষক ও ছাত্ররা সেখানে ঘুরতে গিয়েছিলেন। গাড়িতে কোচিং সেন্টারের ৪ জন শিক্ষক ছিল। বাকিরা শিক্ষার্থী

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর