আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সীতাকুণ্ডে চার বছর শিশু কন্যা ধর্ষণ ধর্ষক ফরিদ আটক

মোহাম্মদ জুবাইর : চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুন্ডে ০৪ বছরের শিশু কন্যাকে ধর্ষণকারী আসামী ফরিদ শেখ (৫২)’কে বাঘেরহাট হতে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।
ভিকটিমের মা মোছাঃ জান্নাতুল ফেরদৌস তার ০৪ বছরের একমাত্র শিশু কন্যাকে নিয়ে তার মায়ের সাথে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানার সোবহানবাগ এলাকায় বসবাস করত। গত ১২ মে ২০২২ইং তারিখ বিকেল অনুমান ৪.০০ ঘটিকায় তার মা সীতাকুন্ড থানাধীন বসরত নগরে বিয়ের অনুষ্ঠানে কাজ করতে যাওয়ার সময় তার মেয়ের হাতে ২০ টাকা দেন এবং বাসার পাশের দোকান থেকে কিছু কিনে খাওয়ার জন্য বলেন। ভিকটিমের মা দর্জির কাজে ব্যস্ত থাকায় তার ০৪ বছরের শিশু কন্যা নিজেই পার্শ্ববর্তী শিবলু এর দোকান থেকে আইসক্রিম কিনতে যায়। পরবর্তীতে বিকেল অনুমান ৫.০০ ঘটিকায় শিশু কন্যা তার মাকে বলে আম্মু আমার প্রস্রাবের রাস্তা ব্যাথা করছে তখন তার মা কি হয়েছে জানতে চাইলে ০৪ বছরের শিশু কন্যা হাউমাউ করে কেঁদে বলে শিবলু এর দোকান থেকে আইসক্রীম কিনে বাসায় ফেরার পথে মোঃ ফরিদ শেখ(৫২) তাকে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে তার ঘরে ঢেকে নিয়ে যায় এবং পরনের হাফ প্যান্ট খুলে ধর্ষণ করে। তখন ভিকটিমের মা মেয়ের প্যান্ট খুলে দেখতে চাইলে অবুঝ শিশু কন্যা কান্না করতে করতে জানায় প্রস্রাবের রাস্তায় প্রচুর ব্যাথা করছে। পরবর্তীতে অবুঝ শিশু কন্যা কান্না করতে করতে আরো জানায় পূর্বেও ধর্ষক তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তার বসত ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করেছে।

উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে সীতাকুন্ড মডেল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন যার মামলা নং-১৯ তারিখঃ-১৭/০৫/২০২২ ইং ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ৯(১)২০০০ (সংশোধীত ২০০৩)। পরবর্তীতে ভিকটিমের মা তার মেয়ের ঘটনার সুষ্ঠু বিচারের লক্ষ্যে র‌্যাব-০৭, চট্টগ্রাম বরাবর বিষয়টি অবগত করে।

উক্ত ধর্ষনকারীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারী এবং ছায়া তদন্ত শুরু করে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, ধর্ষণকারী ফরিদ শেখ বাগেরহাট জেলার মোল্লাহাট থানাধীন থানা রোড এলাকায় আত্মগোপন করে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ০৫ জুন ২০২২ইং তারিখ রাত ২.৪৫ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ ফরিদ শেখ(৫২),পিতা-মৃত হেকমত শেখ, সাং-গনী হেকমত শেখের বাড়ী, থানা-চিতলমারী, জেলা-বাঘেরহাট, বর্তমানে সোবহানবাগ, সীতাকুন্ড পৌরসভা, থানা-সীতাকুন্ড, জেলা-চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উপরে উল্লেখিত ধর্ষণের সত্যতা স্বীকার করে।গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর