আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালের সাংবাদিক নোমানীকে হত্যার চেষ্টার ঘটনা তীব্র নিন্দা, জানিয়েছেন (JSUF)

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক

চট্টগ্রাম ০৩ জুন,২০২২ইং শুক্রবার,

বরিশালের স্থানীয় দৈনিক শাহনামার বার্তা পত্রিকার সম্পাদক মামুনুর রশিদ নোমানীকে ৩রা জুন শুক্রবার রাজাপুরে তার নিজ এলাকায় সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তরা কুপিয়ে আহত করেছে বলে খবর পাওয়া গেছে।

এই হামলার ঘটনায় তীব্র নিন্দা, ঘৃণা ও জোর প্রতিবাদ জানিয়েছে এবং সেই সাথে ওই ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদেরকে দ্রুত চিহ্নিত করে আটক করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে বাংলাদেশে মেধাবী ও পেশাজীবি সাংবাদিকদের নিয়ে গঠিত আধুনিক প্লাটফরম জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম

গত কাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের চট্টগ্রাম জেলার সভাপতি আনোয়ার হোসাইন বলেন সাংবাদিক নোমানীকে হত্যাচেষ্টা ঘটনার সাথে জড়িত অপরাধীদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে প্রশাসন কে জোর দাবি জানান।

নেতৃবৃন্দরা বলেন, দেশে যেইভাবে জ্যামিতিক হারে সাংবাদিক নির্যাতন বাড়ছে। সাংবাদিক নির্যাতন ঘটনায় বিচারহীনতার কারণে নির্যাতন বাড়ছেই। অপূর্ব অপুকে অপহরণ চেষ্টা ঘটনাটি একটি স্পর্শকাতর ইস্যু। সাংবাদিকরা ঐক্যবদ্ধ আন্দোলনে মাঠে থাকায় ঘটনার সপ্তাহ পেরিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। সরকারের কাছে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নের দাবি করা হচ্ছে দীর্ঘ দিন ধরে। আইনটি প্রণয়ন হচ্ছেনা বিধায় এ নির্যাতনের মাত্রা যেন কমছেইনা বলে বিবৃতিতে জানান নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর