আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্রগ্রাম কর্ণফুলী উপজেলা প্রশাসনের নাকের ডগায় চলছে নকল আইসক্রিম ফ্যাক্টরী

চট্টগ্রাম রিপোর্টার : জাহিদ 

চট্রগ্রাম কর্ণফুলী উপজেলা প্রশাসনের নাকের ডগায় ৫ বছর ধরে চলছে নকল আইসক্রিম ফ্যাক্টরী। জানা যায় , ২০১৮ সালে কর্ণফুলী উপজেলা শিকলবাহা ইউনিয়নে এই আইসক্রিম ফ্যাক্টরী প্রতিষ্ঠান করেছেন।

স্থানীয় লোকজনের অভিযোগ এখানে দীর্ঘদিন যাবত অস্বাস্থ্যকর পরিবেশে দেশের নামী-দামী বিভিন্ন কোম্পানীর নাম, সীল, প্যাকেট ব্যবহার করে ভেজাল আইসক্রিম তৈরি করে কর্ণফুলী উপজেলার বিভিন্ন এলাকায় হাট-বাজারে বাজারজাত করছে ফ্যাক্টরী মালিক। সরেজমিন গিয়ে দেখা গেছে, উক্ত আইসক্রিম ফ্যাক্টরীতে তৈরিকৃত আইসক্রিম পোলার কোম্পানীর প্যাকেট ব্যবহার করে বাজারজাত করা হচ্ছে। নিজেরাই ইচ্ছেমত উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ লেবেলে ব্যবহার করলেও সেখানে সর্বোচ্চ খুচরা মূল্যের ঘর ফাকা রাখা হয়েছে।
শুধু তাই নয় যে সমস্ত মেডিসিন ব্যবহার করে আইসক্রিমগুলো তৈরি করা হচ্ছে মানুষের শরীরের জন্য যথেষ্ট ক্ষতিকারক কারণ এগুলো সম্পূর্ণ কালার এবং মেডিসিন মিশ্রিত চকলেটের ফ্লেভার।

কর্ণফুলী উপজেলার কলেজ বাজারের দোকানদার রিমন মিয়া, ফকিরনি হাট বাজারের তুশার জানায়, উৎপাদিত আইসক্রিম পোলার কোম্পানীর  প্যাকেট ব্যবহার করে বাজারজাত করায় গ্রাহকদের সাথে প্রতারণা করা হচ্ছে। আমরা এখন থেকে নকল নামের এই  আইসক্রিম আর বিক্রি করবো না। দীর্ঘদিন যাবত কর্ণফুলী উপজেলা প্রশাসনের নাকের ডগায় এরকম অবৈধ ব্যবসা চালু থাকলেও প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলে স্থানীয় লোকজনের অভিযোগ ।

এ বিষয়ে ফ্যাক্টরী মালিক বলেন,  ঐ কোম্পানীর প্যাকেট কিনে এনেছি।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার শাহিন সুলতানা বলেন, ফ্যাক্টরীর ঠিকানাটা এসএমএস করে পাঠিয়ে দিন। সময় সুযোগ মতো প্র�

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর