আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাড়া জাগানো মানবিক বাজারে এগিয়ে চলেছি দুর্বার গতিতে জায়গা করে নিচ্ছে মানুষের মনে।

হুমায়ুন কবির হিরু চট্টগ্রাম

সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান, রহমত মাগফেরাত এবং নাজাতের মাস পবিত্র রমজান। আরে রমজানকে কিরে সৃষ্টি হয় মানুষের মধ্যে মানবিকতা সহনশীলতা এবং উদারতা।অন্যান্য মাসের তুলনায় এ মাসটি অনেক তাৎপর্যপূর্ণ বিদায় সকলেই চায় মানুষের পাশে এসে দাঁড়াতে তার ওই লক্ষ্য নিয়ে দুর্বার গতিতে ছুটে চলেছেন এক ঝাঁক উদ্যমী তরুণ এবং তাদের হাতে গড়া মানবিক বাজার, আর এই মানবিক বাজারেই মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন। আরে ধীরে ধীরে জায়গা করে নিচ্ছেন সেইসব হতদরিদ্র অসহায় মানুষের মনের মনিকোঠায়।

এ রমজানে সবাই নিজেদের ভাল কাজে শামিল করে রাখতে চাই চাই একটি ভালো কাজ করে আল্লাহর রহমত পাওয়ার আশা সকলের থাকে। সেই ভালো কাজে দৃষ্টান্ত স্থাপনকারী সংগঠন চট্টগ্রামের সাড়া জাগানো মানবিক বাজার মানবিকতার কাজে বরাবরই এগিয়ে ।

সেই লক্ষ্যে ঐতিহ্যবাহী শিকারপুরের শ্রেষ্ঠ দ্বীনি প্রতিষ্ঠান বাথুয়া মাদ্রাসা মাঠে তেরই রমজান বাথুয়া – শিকারপুরের ১৩৫ পরিবারের তাদের প্রয়োজনীয় পণ্য সেবা দিয়ে সহযোগিতা দিয়ে পাশে দাড়িয়েছে – ওইসব তরুণদের সংগঠন মানবিক বাজার ।

কর্মসূচির বিষয়ে জানতে চাইলে সংগঠনের উদ্যেক্তা আরশাদ সিদ্দিকী বলেন মাহে রমজানে ৫০০ পরিবারের পাশে দাঁড়ানোর যে আশা পোষন করেছিলাম রাব্বুল আলামিনের অশেষ দয়া এবং মায়া ও মানবিক মানুষের সহযোগিতায় মাত্র তের রমজানেই তা পুরন করতে পেরেছি । তিনি অত্যন্ত গর্বের সহিত বলেন আমরা শুধু রোজাতে নয় সবসময়ই মানুষের পাশে ছিলাম আছি থাকবো ইনশাআল্লাহ ।

এ-সময় উপস্থিত ছিলেন মানবিক বিশিষ্ট ব্যাংকার মোঃ নাছির উদ্দীন,ইউপি সদস্য রাজীব সরকার, মানবিক বাজার এর সদস্য নাছির ফারুকী, রাশেদ রাহুল, আলম তালুকদার, রাশেদ উদদীন, মোঃ শফি প্রমূখ।
আস্থা রাখুন মানবিক বাজার এর পাশে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর