আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুখ্যাত ডাকাত গুরাইয়া ধারালো অস্ত্রসহ আটক।

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম

র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানে কক্সবাজার জেলার পেকুয়া এলাকা হতে ০১টি ওয়ারেন্ট ও ০৩টি মামলার আসামী কুখ্যাত ডাকাত মোঃ ইউনুছ প্রকাশ গুরাইয়া ডাকাত ০২টি ওয়ান শুটারগান, ০১টি এলজি ০২ রাউন্ড কার্তুজ এবং দেশীয় ধারালো অস্ত্রসহ আটক।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা এলাকায় কুখ্যাত ডাকাত মোঃ ইউনুছ প্রকাশ গুরাইয়া ডাকাতসহ আরও কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী তার বসত ঘড়ে একত্রিত হয়ে অপরাধ সংঘটনের জন্য সলাপরামর্শ ও প্রস্তুতি গ্রহণ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৬ এপ্রিল ২০২২ইং তারিখ বিকেল ৪.৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে কুখ্যাত ডাকাত মোঃ ইউনুছ গুরাইয়া ডাকাতের ঘর ঘেরাও করে আসামী মোঃ ইউনুছ গুরাইয়া ডাকাত (৩০), পিতা- হাফেজ আশরাফ আলী সাং- আবজালিয়াপাড়া, থানা- পেকুয়া, জেলা- কক্সবাজার’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর নিজ হেফজতে থাকা তার কোমর হতে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। পরবর্তীতে আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে ও তার বসত ঘর তল্লাশী করে সানসিটের উপর হতে আরও ০২টি ওয়ান শুটারগান এবং ০২ রাউন্ড গুলি উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, মোঃ ইউনুছ@ গুরাইয়া ডাকাত পেকুয়া খানাধীন মগনামা এলাকায় কুখ্যাত ডাকাত হিসেবে পরিচিত। সে এবং তার দলের সন্ত্রাসীরা স্থানীয় লোকজনের মধ্যে ভয়ভীতি ও আতংক সৃষ্টি করে ডাকাতি, ধর্ষণ এবং বিভিন্ন অপকর্ম করত। এই কুখ্যাত ডাকাত দলের ভয়ে এলাকার লোকেরা তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ করতে পারেনি। ধৃত আসামী ইউনুছকে এর আগে একাধিকবার র‌্যাব গ্রেপ্তারের চেষ্টা করলে সে বিভিন্ন কৌশলে পালিয়ে যায়। এবারও সে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেও সফল হতে পারেনি অবশেষে র‌্যাবের হাতে ধরা পড়েছে। এই কুখ্যাত ডাকাতকে গ্রেফতার করায় এলাকার সাধারণ মানুষ স্বস্থি প্রকাশ করেছে এবং র‌্যাবের প্রতি তাদের আস্থা বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য যে, ধৃত আসামী মোঃ ইউনুছ@ গুরাইয়া ডাকাত এর বিরুদ্ধে কক্সবাজার জেলার পেকুয়া থানায় ০৩টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর