আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ছিনতাইয়ে উদ্ধার অস্ত্র গুলি প্রাইভেটকারসহ গ্রেফতার ০৪ জন।

চট্টগ্রাম কন্ঠ : ডেস্ক

মহানগরী এলাকায় পুলিশের অভিযানে তদন্ত ও সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রাইভেটকার যোগে ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ০৪, উদ্ধার অস্ত্র,গুলি,ঘটনায় ব্যবহৃত প্রাইভেটকার,ছুরি ছিনতাইকৃত লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয় ।

আজ সিএমপি উত্তর উপ-পুলিশ নিজস্ব কার্য্যালয়ে উপপুলিশ কমিশনার মুখলেছুর রহমানের নেতৃত্ব প্রেস সম্মেলনের মাধ্যমে অভিযানে সফল কার্যক্রম ধারাবাহিকভাবে সাংবাদিক উপস্থিতি তুলে ধরেন।

০৯/০২/২০২২ইং তারিখ সকাল ১০.১৫ ঘটিকার সময় বায়েজিদ থানাধীন বায়েজিদ লিংক রোডে পাকা রাস্তার উপর হইতে চেকপোষ্টে আটক করা হয় এবং তাহার কাছ থেকে প্রাইভেটকার, অস্ত্র, গুলি, ছুরি উদ্ধার করা হয়। পরবর্তীতে তাহাদের দেওয়ার তথ্যের ভিত্তিতে ছিনতাইকৃত লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয় ।

গত ০৫/০২/২০২২ইং তারিখ দিবাগত রাত অর্থাৎ ০৬/০২/২০২২ইং তারিখ ১ম প্রহর রাত ০৩.২৫ চট্টগ্রাম ঘটিকার সময় বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন কুয়াইশ রোডে অক্সিজেন কাঁচা বাজারের হাফছা হানিফ মেডিসিন ওশান নামীয় ফার্মেসীতে অজ্ঞাতনামা ৩/৪ জন অস্ত্রধারী সন্ত্রাসী প্রাইভেটকার যোগে এসে অস্ত্রের ভয় দেখিয়া দোকানে থাকা ৬০-৭০ হাজার টাকা, ০১টি মোবাইল ফোন, ০১টি ট্যাব ছিনতাই করে নিয়ে যায়। এই বিষয়ে বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে বায়েজিদ বোস্তামী থানার মামলা নং-০৮, তারিখ-০৭/০২/২০২২ইং ধারা-৩৯২ পেনাল কোড ১৮৬০ রুজু হয়।

অভিযানে জনাব মোঃ শাহ আলম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন), সিএমপি,চট্টগ্রাম এর নেতৃেত্বে জনাব মোঃ কামরুজ্জামান, অফিসার ইনচার্জ, জনাব মোঃ খাইরুল ইসলাম, এসআই/মোঃ আজহারুল ইসলাম সঙ্গীয় এসআই/রানা প্রতাপ বণিক, এসআই/ শাহ আলম, এএসআই/মোঃ আব্দুল মালেক, পিপিএম, এএসআই/মোঃ আল আমিন, সর্ব থানা বায়েজিদ বোস্তামী, সিএমপি, চট্টগ্রামসহ সঙ্গীয় ফোর্সসহ বর্ণিত মামলারর ঘটনার তদন্তকালে ঘটনাস্থলের ও নগরীর বিভিন্ন স্থানের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রাইভেটকারটি নাম্বার সনাক্ত করা হয়। প্রাইভেটকারের সন্ধানের একপর্যায়ে জানা যায়, প্রাইভেটকারটি সীতাকুন্ড থানা এলাকা হইতে ছিনতাই করা হয়েছে এবং উক্ত ঘটনায় সীতাকুন্ড থানায় মামলা হয়েছে। আসামীদের সনাক্ত করার সম্ভবনা ক্ষীণ হয়ে যায়। পরবর্তীতে সিসিটিভি ফুটেজ থেকে আসামীদের ছবি নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে গুপ্তচরের সহায়তায় তথ্য সংগ্রহ করি।

গোপন সংবাদের ভিত্তিতে ইং ০৯/০২/২০২২ তারিখ রাত ১০.১৫ ঘটিকার সময় বায়েজিদ লিংক রোডে ফৌজদার হাটের দিক থেকে আসা ছিনতাইকারীদের সহ প্রাইভেট কারটি বায়েজিদ লিংক রোডস্থ আরেফিন নগর ড্রামগেইট জনৈক জামাল এর টাওয়ার টিউব মেরামতের দোকানের সামনে পাকা রাস্তার উপর হইতে চেকপোষ্টে আটক করা হয় এবং তাহার কাছ থেকে প্রাইভেটকার, অস্ত্র, গুলি, ছুরি উদ্ধার করা হয়। পরবর্তীতে তাহাদের দেওয়ার তথ্যের ভিত্তিতে ছিনতাইকৃত লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয় ।

আসামীরা রাত ১০.০০ ঘটিকার পর মহানগরী এলাকায় যানবাহন চলাচল সীমিত হয়ে আসলে আসামীরা প্রাইভেটকার যোগে নগরীর বিভিন্ন স্থানে চলাচলকারী পথচারী ও জরুরী প্রয়োজনে খোলা থাকা বিভিন্ন দোকানে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা পয়সা, গুরুতরপূর্ণ জিনিস, মোবাইল ফোন ছিনতাই করে। কেউ বাঁধা দিলে তাহাদের কাছে থাকা চাকু/অস্ত্র দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে।

আসামীরা সীতাকুন্ডে যাওয়ার কথা বলে পাহাড়তলী থানাধীন অলংকার মোড় থেকে ইং ০৫/০২/২০২২ তারিখ দুপুর ০২.০০ ঘটিকার সময় প্রাইভেটকার ভাড়া করে। পরবর্তীতে ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড এলাকায় কৌশলে নিয়ে আসে। প্রাইভেটকারের ড্রাইভার ইলিয়াছ (৩০) এর মোবাইল নাম্বার দিয়ে তাহার পিতাকে ফোন করে প্রাইভেটকারটি ছেড়ে দেওয়ার বিনিময়ে ৫০,০০০/- টাকা চাঁদা দাবী করে। অল্প সময়ের মধ্যে এতটাকা দেওয়ার ব্যাপার ড্রাইভার অপরাগতা প্রকাশ করলে তাহাকে মারধর ও অস্ত্রের ভয় দেখিয়ে বাংয়েজিদ লিংক রোডে রাত ০৮.০০ সময় ড্রাইভারের বিকাশ নাম্বারের পার্সওয়ার্ড নিয়ে তাহার ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। প্রাইভেটকারসহ আসামীরা ফটিকছড়ি বাজারে গিয়ে তাহাদের পরবর্তী কার্যক্রম সফালতার জন্য মানত করে।

তারপর তারা চট্টগ্রাম মহানগরীতে ফিরে এসে ০৫/০২/২০২২ইং তারিখ দিবাগত রাত অর্থাৎ ০৬/০২/২০২২ইং তারিখ রাত ০৩.২৫ ঘটিকার সময় বায়েজিদ অক্সিজেন কাঁচা বাজার সংলগ্ন ঔষধ ফার্মেসী থেকে ৭০ হাজার টাকা, ০১টি ট্যাব,০১টি মোবাইল ফোন ছিনতাই করে। তারপর তারা মহানগরীর বিভিন্ন এলাকায় ঘোরাঘুরির পর মুরাদপুর এলাকা থেকে একজন রিক্সা যাত্রীর মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

সেই দিন ভোর হয়ে যাওয়ায় ছিনতাইকৃত প্রাইভেটকারটি চট্টগ্রাম মেডিকেল কলেজের সামনে সকালে পার্কিং করে রাখে। মেডিকেল কলেজের সামনে পাকিং রাখলে সারাদিন গাড়ীটি থাকলেও কেউ সন্দেহ করবেনা বলে জায়গাটি বেঁচে নেয়। পুনরায় তারা রাত্রী বেলায় ছিনতাই করার জন্য রাত অনুমান ০৮.০০ ঘটিকার সময় মেডিকেলের মনে একত্রিত হয়।

০৬/০২/২২ইং তারিখ রাত ১০.০০ টা পর হইতে তারা মহানগরীরর রাস্তায় প্রাইভেটকারসহ রাস্তার নেমে পড়ে। তারা সারা রাত নগরীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে প্রায় ১০/১২ স্থানে ছিনতাই করে। রাত্রে পথচারীদের পথরোধ করে তাহাদের নিকট থেকে গুরুত্বপূর্ণ মালামাল ছিনিয়ে নেয়।

অপরাধীর কাছ থেকে ১টি নেভী-ব্লু রঙের প্রাইভেটকার, যাহার রেজিঃ নং-চট্টমেট্রো-গ-১১-৩৯৫৬,কাঠের বাটযুক্ত লোহার দেশীয় তৈরি ওয়ান সুটার রাউন্ড কার্তুজ,১টি স্টিলের তৈরি টিপ ছোরা।একটি কালো রং এর ব্যাট রাখার কাঁধে ঝোলানো ব্যাগ,১০টি মোবাইল,০১টি ট্যাব।

গ্রেফতারকৃত আসামীদের মধ্যে ১। বেলাল হোসেন আসলাম (২৭),২। মোঃ তানভীর ইসলাম রোকন উদ্দিন প্রকাশ রুকন (২৭) ৩। মোঃ সোহেল (৩০) ৪ । কামাল উদ্দিন প্রঃ মহিউদ্দীন (২৮) পিতা-মোঃ শফি আলম।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ ও আইনানুগ ব্যাবস্থ্যা প্রকৃয়াধীন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর