আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরক্রেনে কেড়ে নিল তরুণ ফুডব্লগার সিফাতের প্রাণ।


মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম।

চট্টগ্রাম বন্দরে ক্রেনের ধাক্কায় চাকায় নিচে স্পৃষ্ট হয়ে প্রাণ গেল কলেজিয়েট স্কুলের ছাত্র,আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ছাত্র ক্ষুধার্ত খাদক’ নামে ইউটিউব ফুড ব্লগার সিফাতের।

গতকাল বুধবার (২ ফেব্রুয়ারি) রাত ৯ টার দিকে বন্দরের ১ নম্বর ইয়ার্ডে ভেতরে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দরে কন্টেইনার হ্যান্ডলিংকালে আরটিএসের ধাক্কায় সিফাত রাব্বির (২৩) মৃত্যু হয়েছে। তিনি বন্দরের পরিবহন বিভাগের নিন্ম বহি সহকারী জুনিয়র আউটডোর অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত ছিলেন পাশাপাশি শখের বশে ফুড ব্লগিংও করতেন।

জানা যায়-নিহতের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।এবং হালিশহর এলাকায় থাকতেন। সে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সাবেক ছাত্র ছিলেন।২০১৯ সালে চট্টগ্রাম বন্দরে চাকরিতে যোগ দেন। চার মাস আগে বিয়ে করে সিফাত চট্টগ্রাম বন্দরের হাই স্কুল কলোনিতে মা ও স্ত্রীকে নিয়ে থাকতেন। আগামী ৭ ফেব্রুয়ারিতে তাঁর বৌভাত অনুষ্ঠান হওয়ার কথা ছিল বলে স্থানীয়রা জানায়।

বন্দর পরিবহন বিভাগের এক কর্মকর্তা জানান,রাতের শিফটে কাজ করার সময় কনটেইনার ওঠানামার কাজটি তদারক করছিলেন। এমন সময় কুয়াশার সাথে একটু অন্ধকারও ছিল। তদারকির সময় পেছন থেকে আরেকটি ক্রেন এসে তাঁকে চাপা দেয়। ক্রেনটি বন্দরেরই ছিল; চালকও বন্দরের। পরে বন্দরের নিজস্ব অ্যাম্বুল্যান্সে তাঁকে দ্রুত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

চট্টগ্রাম বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির জানান- বন্দরের অভ্যন্তরে কাজ করার সময় কনটেইনার ওঠানো-নামানোর যন্ত্রের চাকার নিচে পড়ে গেলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্যঃ নিহত সিফাত শেষ ডিডিও তিনি দেন গত সপ্তাহে। শিরোনাম ছিল―বট ভাজা,গরুর কলিজা, মাত্র ৯০ টাকায় আস্ত কোয়েল পাখির রোস্ট। তার লেখায় ছিল-ক্ষুধার্ত খাদক চ্যানেলে আপনাদের স্বাগতম। আমি সিফাত রাব্বি। আজ আমি আছি চট্টগ্রামের আগ্রাবাদ কমার্শিয়াল এরিয়াতে।

সেখানে সারি সারি স্ট্রিট ফুড কার্ট থেকেই দুটো ফুড কার্ট ভ্যানের খাবার নিয়ে করেন ফুড ব্লগিং।বন্ধ হয়নি তাঁর চ্যানেল। তবে বন্ধ হয়ে গেছে সিফাতের জীবনযাত্রা। গতকাল বুধবার রাতে চট্টগ্রাম বন্দরে কনটেইনার ওঠানো যন্ত্রের চাকার নিচে পড়ে তাঁর মৃত্যু হয়।

গত ২৪ জানুয়ারি ভিডিওটি আপলোড করেন সিফাত। মাত্র ৯ দিনে এখন পর্যন্ত ভিডিওটি দেখে আট হাজার ৬৪৪ জন দর্শক। তবে সেসব এখন অতীত। এই চ্যানেলে আর ভিডিও দেবেন না সিফাত।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর