আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গুনিয়ার বহুল আলোচিত হত্যাকান্ডের ৮বছর পলাতক সন্ত্রাসী আটক র‍্যাব-৭

চট্টগ্রাম কণ্ঠ : ডেস্ক

চট্টগ্রামে রাঙ্গুনিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর মাহাবুব হত্যাকান্ডের ০৮ বছর ধরে পলাতক ও হত্যাসহ ০৪ মামলার আসামী সন্ত্রাসী জাশেদ (৪৭) র‌্যাবের হাতে আটক

অদ্য ১৯ জানুয়ারি ২০২২ ইং তারিখ ০১:৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম গামী যাত্রীবাহি বাস হতে আটক করে।

২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার ইসলামপুরে গলাচিপা এলাকায় চায়ের দোকান থেকে মাহবুব আলমকে দুপুরে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে তুলে নিয়ে গিয়ে প্রথমে লোহার রড দিয়ে বেধড়ক পিটানো হয়। এরপর নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়। এতেও ক্ষান্ত হননি খুনিরা। মাথার পিছনে হক স্ট্রিক দিয়ে জখম করে এবং পায়ের গোড়ালী কেটে দেয়।

তারপর মৃত্যু নিশ্চিত করতে করা হয় গুলি। এমনই একজন নিরস্ত্র-নিরীহ ব্যক্তিকে দিনে-দুপুরে নৃশংসভাবে হত্যা করে খুনিরা। উক্ত ঘটনায় নিহতের স্ত্রী গত ২১ নভেম্বর ২০১৪ তারিখে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম উক্ত হত্যা কান্ডের সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ছায়াতদন্ত শুরু করে। ছায়াতদন্তের একপর্যায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, উক্ত হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী মোঃ জাশেদ মিয়া চৌধুরী@সন্ত্রাসী জাশেদ ঢাকা হতে রওয়ানা হয়ে যাত্রীবাহি বাস যোগে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে।

উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৯ জানুয়ারি ২০২২ ইং তারিখ ০১:৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম গামী যাত্রীবাহি বাস হতে আসামী মোঃ জাশেদ মিয়া চৌধুরী(৪৭),সন্ত্রাসী জাশেদ, পিতা- মোঃ আব্দুল মান্নান চৌধুরী, থানা- রাঙ্গুনিয়া, আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এলাকায় আধিপত্য বিস্তর, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে মাহবুবকে পরিকল্পিত ভাবে বাড়ি থেকে তুলে নিয়ে ঠান্ডাছড়ি এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয়।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্ত্রে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা ছাড়াও ডাকাতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমসহ সর্বমোট ০৪ টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর