আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে চাঞ্চল্যকর জিল্লুর ভান্ডারী হত্যা মামলার অন্যতম আসামী কিলার রঞ্জু আটক।

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম

চট্টগ্রাম জেলার রাংগুনিয়ার চাঞ্চল্যকর জিল্লুর ভান্ডারী হত্যা মামলার অন্যতম আসামী ও একাধিক হত্যা মামলার আসামী কিলার রঞ্জুকে পটিয়া বাইপাস মোড় হতে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম ।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন , অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক , চাঁদাবাজ , সন্ত্রাসী , ডাকাত , খুনি , বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার মাদক উদ্ধার ছিনতাইকারী অপহরণকারী মানবপাচারকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে ।
গত ২১ জানুয়ারি ২০১৫ ইং তারিখে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে কতিপয় দুষ্কৃতিকারী জিল্লুর ভান্ডারী’কে গুলি করে নির্মমভাবে হত্যা করে । উক্ত ঘটনায় ভিকটিম এর ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া ধানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং- ০৯ ( ১ ) ১৫ , ধারা -৩০২ / ৩৪ দঃ বিঃ দায়রা মামলা নং -২১৬৪ / ১৭ এবং নং -০৮ / ১৫ , ধারা -৩০২ / ৩৪ দঃ বিঃ । উক্ত হত্যাকান্ডের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যে সৃষ্টি হয় । পরবর্তীতে র‌্যাব-৭ , চট্টগ্রাম ঘটনা সাথে জড়িতদের গ্রেফতার এর লক্ষ্যে ব্যপক গোয়েন্দা নজরদারী , আধুনিক ও তথ্য প্রযুক্তি ব্যাবহার অব্যাহত রাখে নজরদারীর এক পর্যায় র‌্যাব-৭ , চট্টগ্রাম জানতে পারে যে , উক্ত মামলার পলাতক আসামী চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন বাইপাস মোড়ে অবস্থান করছে । উক্ত তথ্যের ভিত্তিতে গত ০২ জানুয়ারি ২০২২ ইং তারিখ রাত ১০.৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে র‌্যাব সদস্যরা আসামী রমিজ উদ্দিন রঞ্জু , পিতা- মৃত শরাফত আলী , সাং- সাহেব নগর , থানা- রাঙ্গুনিয়া , চট্টগ্রাম’কে আটক করে । পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে উক্ত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ।

উল্লেখ্য যে , আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় ০৫ টি এবং রাঙ্গামাটি জেলার কোতয়ালী থানায় ০১ টি মামলাসহ মোট ০৬ টি মামলা রয়েছে ।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর