আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম বায়েজিদে গৃহবধূ ফারজানা খানমের গলায় ফাঁস জানা যায়নি মৃত্যুর কারণ

চট্টগ্রাম রিপোর্টার : মোহাম্মদ মাসুদ

চট্টগ্রামে গৃহবধূ ফারজানা খানমের রহস্যজনক মৃত্যু দাবি পরিবারের। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে চক্রশাকানন আবাসিকের( কবির ম্যানসন) ২য় তলার নিজকক্ষ থেকে ওই তরুণীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ নিহত তরুণীর স্বামী ইকবাল কবীর রকিকে (৩২) আটক করেছে।

প্রাথমিকভাবে  পুলিশের পক্ষ হতে আত্মহত্যা বলা হলেও তরুণীর পরিবারে দাবি এটি হত্যাকাণ্ড। প্রাথমিকভাবে আমাদের এটিকে আত্মহত্যা বলে মনে হয়েছে। পুলিশ ঝুলন্ত অবস্থায়  মরদেহ উদ্ধার করেছে। তবে পরিবারের অভিযোগ থাকায় স্বামীকে আটক করা হয়েছে। ধারণা করছি, পারিবারিক কোন কলহের জের ধরে ওই তরুণী আত্মহত্যা করে থাকতে পারে।

লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।  ফার্জানা খান ও মেয়ের পিতা জেবর হোসেনের দাবি ও পরিবারের দাবি বিভিন্ন কায়দায় কলে কৌশলে বিয়ের পর থেকে ভিন্ন ভিন্ন উপায়ে এর মাধ্যমে আর্থিক সুবিধা সহ আরও লক্ষ উদ্দেশ্য হাসিল করতে ব্যর্থ হওয়ায় আমার মেয়ের উপর চরম মানসিক চাপ সৃষ্টি সহ আত্মহত্যার নামে নাটকীয় কায়দায় ফাঁসির মঞ্চের মাধ্যমে তারা তাদের অপরাধ গোপন রাখার পাঁয়তারা করে আসছে এবং আমি আমার মেয়ের হত্যার যথাযথ কারণ রহস্য উদঘাটন মূলক ইহার উপযুক্ত বিচার চাই।

অন্যদিকে একই এলাকা নিবাসী রকির পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের বাড়ির প্রবেশদ্বার তালা মারা অবস্থায় পাই। আমরা তথ্য সংগ্রহ করতে গেলে কাউকে খুঁজে পাওয়া যায়নি। অনেক খোঁজাখুঁজির পরে দোতলা থেকে নেমে আসে একজন।তিনি বলেন যে- তাদের আর্থিক কোনো অস্বচ্ছতা আর্থিক কোনো সমস্যা নেই যে মেয়ের পক্ষের কাছ থেকে টাকা বা অসৎ উদ্দেশ্যে তাদের মেয়েকে মানসিক বা অন্যান্য চাপ সৃষ্টি করতে হবে। ঘটনা শুনে আমি এসে শুনি যে- দুপুরের পর থেকে সে তার ব্যক্তিগত রুমে অবস্থান করে অবস্থান করে সাড়া শব্দ না থাকায় দরজার ছিটকিনি ভাঙ্গার পর আনুমানিক পাঁচটার দিকে তাকে ফাঁসকৃত অবস্থায় পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে বায়োজিদ থানার কর্তব্যরত অফিসার কামরুজ্জামান বলেন- ফাঁসকৃত ঘটনাটি পরিবারের জেরে সংঘটিত হয়েছে বলে প্রাথমিক তথ্য জানা যায়। তবে বিষয়টি তদন্তধীন আছে গ্রেফতারকৃতকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। মামলা তদন্তধীন আছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর