আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাস্কের গাছ লাগাল পুলিশ! করোনা চলে গেলেও থেকে যাবে পুলিশের সেবামূলক কর্মকান্ড।

চট্টগ্রাম রিপোর্টার :হুমায়ুন কবীর হিরু

প্রতীকি একটি গাছ। তাতে থরে থরে সাজানো মাস্ক। আর এরই নাম দেওয়া হয়েছে মাস্ক ট্রি বা মাস্ক গাছ! মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী এই মাস্ক গাছ লাগিয়েছে চট্টগ্রামের ডবলমুরিং থানা। মানুষ বিনামূল্যেই এই গাছ থেকে নিতে পারবে রঙ বেরঙের সব মাস্ক।

বিট পুলিশিং ডে উপলক্ষে আজ সকালে ব্যতিক্রমী এই উদ্যোগের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (পশ্চিম) মোঃ আব্দুল ওয়ারীশ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন,পিআই(ডবলমুরিং) মোঃ রফিকুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা,বিট অফিসার (দক্ষিণ আগ্রাবাদ) এস আই অর্ণব বড়ুয়া প্রমুখ।

মোঃ আব্দুল ওয়ারীশ বলেন, ‘এখন করোনা সংক্রমণ অনেক বেড়ে গেছে। এ অবস্থায় মাস্ক পরা জরুরি। গাছের কাঠামোতে মাস্ক রেখেছি, যাতে মানুষ মাস্ক বেচে নিতে পারে। প্রতেকে মাস্ক পরলে সংক্রমণ কমানো যাবে। ‘
তিনি বলেন, ‘করোনার বিস্তার রোধে পুলিশের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে। একদিন করোনা চলে যাবে। কিন্তু পুলিশের এসব অসাধারণ উদ্যোগের কথা মানুষ মনে রাখবে। ‘
পরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, বিট পুলিশিং ডে উপলক্ষে মানুষের মাঝে মাস্ক পরার সচেতনতা বৃদ্ধির জন্যই এই মাস্ক ট্রি। ডবলমুরিং থানার ৬ টি বিটের মোট ১০ টি স্পটে এসব গাছ লাগানো হয়েছে।প্রাথমিক পর্যায়ে প্রতিটি গাছে এক হাজার করে মোট ১০ হাজার মাস্ক থাকবে। প্রদেয় মাস্কের মধ্যে কাপড় ও সার্জিক্যাল দুই ধরনের মাস্কই থাকবে। পর্যায়ক্রমে এক লাখ মাস্ক বিতরণ করা হবে।

যে ১০ টি স্পটে মাস্ক গাছ লাগানো হয়েছে সেগুলো হল- আগ্রাবাদ বাদামতলি মোড়,ব্যাপারীপাড়া,মহুরিপাড়া,পাঠানটুলী, মুনসুরাবাদ, দেওয়ানহাট,মিস্ত্রিপাড়া,হাজীপাড়া, পাঠানটুলী, দক্ষিণ আগ্রাবাদ,প্রতীকি গাছগুলো এখানেই থাকবে। মাস্কও এখানে ঝুলানো থাকবে। পথচারীরা প্রয়োজন অনুযায়ী বিনামূল্যে এখান থেকে মাস্ক নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর