আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

লকডাউনের দ্বিতীয় দিনেও চট্টগ্রামে অভিযান ও জরিমানা।

চট্টগ্রাম কন্ঠ : নিজস্ব প্রতিবেদন

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কড়াকড়ি লকডাউনের দ্বিতীয় দিনেও চট্টগ্রামের নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী মেজিট্রেট অভিযানকারী টিম।

আজ শনিবার,২৪জুলাই বিকাল ৫টা.৩০মি.২১ইং নগরের বায়োজিদ বোস্তামি হোটেল জামান এন্ড বিরানি হাউসে একাধিক অভিযানে জরিমানা করেছেন জেলা প্রশাসন নির্বাহী মেজিট্রেট সোনিয়া হক।সাক্ষাত ও মুঠোফোনে না পাওয়ায় বিস্তারিত জানা যায়নি।তবে মালিক পক্ষে হোটেল জামানের উত্তরসূরী মোঃ ছোটন জামান স্বীকার করেছেন একাধিকবার জরিমানা দেওয়ার কথা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়,নগরের বায়েজিদ বোস্তামী এলাকা এসব অভিযানে জরিমানার পাশাপাশি জনসাধারণের সচেতনতায় মাস্ক পরা ও লকডাউনের সঠিক বাস্তবায়ন সফলতার জন্য চৌকস দায়িত্ব পালন করছে ভিন্ন ভিন্ন দপ্তরের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য সহ দায়িত্বশীল পদে থাকা অভিযানের প্রতিনিধি ও সদস্যবৃন্দরা।

এছাড়াও আরও বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা জরিমানা ও করে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট
গালিফ চৌধুরী সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা, আইসিটি শাখা এবং ফ্রন্ট ডেস্ক ও তথ্য ই-সেবা কেন্দ্র)
সিটিজিট্রিবিউনকে বলেন, আধাঘন্টা আগে নির্বাহী মেজিট্রেট সোনিয়া হক বসে খাওয়ার জন্য জরিমানা করেছে কিন্তু তার আধাঘন্টার মধ্যে দুইজন মেয়ে খাবার খেতে প্রবেশ করার দরুন জরিমানা করা থেকে বিরত রেখে বাদ দিলেও ভবিষ্যতে যেন আর কোন নিয়ম প্রতিষ্ঠানটি অমান্য করলে হোটেল জামানকে আমরা ভবিষ্যতে জরিমানা ও করা নজরে আনার সচেষ্টা চলবে।

উল্লেখ্যঃ সরকার ঘোষিত নতুনভাবে ১৪দিনের লকডাউন বাস্তবায়নের আজও (শনিবার ) নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক ব্যাবহার ও সাস্থ্যবিধি মেনে চলার উপর বিশেষ কড়াকড়ি নির্দেশনা দেওয়া হয়। করোনার নিত্যনতুন নির্দশ,নিয়মাবলি মানার ও মেনে চলার উপর বিশেষভাবে মাঠ পর্যায়ে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করছেন আরো সংশ্লিষ্ট দপ্তরের অনেকেই।এবং জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর