আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের হাত থেকে আহার পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠেন অসহায় ও ছিন্নমূল মানুষগুলো।

এ আর তুহিন বিশেষ প্রতিনিধি

করোনার সংকটে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র, খেটে খাওয়া মানুষ। তাঁদের আয় নেই, ঘরে খাবার নেই। এসব মানুষের জন্য রান্না করা খাবারের প্যাকেট নিয়ে গলি থেকে রাজপথ ঘুরে ঘুরে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃঙ্খল লাইন ধরে দাঁড়িয়ে
তাদের মাঝে একবেলা খাবার তুলে দিচ্ছেন,সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগ এর সম্মানিত সাধারন সম্পাদক এস এম রিয়াদ জিলান।
এছাড়াও অসহায় মানুষদের জন্য খাদ্য থেকে শুরু করে করোনা রোগীদের জন্য ফ্রি জরুরী অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যাবস্থা চালু করেছেন।মহামারি করোনার শুরুতে প্রথমে ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষকে একবেলা খাবার দেওয়ার মাধ্যমে মানবিক কর্মযজ্ঞ শুরু করেন ছাত্রলীগ নেতা এস এম রিয়াদ জিলান। পরে তাঁর এই মানবিক কাজে এগিয়ে আসেন আরও কয়েকজন,সৃষ্টি হয় মানবতার ঘর।
চট্টগ্রাম সীতাকুণ্ড থানাধীন সকল বাজারে,ফুটপাত,বস্তিতে রাস্তায় অবস্থান করা অসহায়, ছিন্নমূল, শারীরিক প্রতিবন্ধী, ভিক্ষুক, রিকশাচালক, শ্রমজীবী মানুষের মাঝে প্যাকেট করা খাবার বিতরণ করছেন এস এম রিয়াদ জিলান ।কেউ অনাহারে থাকার খবর পেলে তাঁর কাছে ছুটে গেছেন।
উদ্যোগ বিষয়ে জানতে চাইলে এস এম রিয়াদ জিলান বলেন,করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সবকিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে।এতে সবচেয়ে বিপদে পড়েন অসহায়, দরিদ্র মানুষ।তাঁরা খাবার সংকটে পড়েন। এই মানুষগুলোর কষ্টের কথা চিন্তা করেই নিজের সামর্থ্য অনুযায়ী তাঁদের মুখে একবেলা খাবার তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছি, এছাড়াও শিশুদের জন্য শিশু খাদ্য থেকে শুরু করে জরুরী অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যাবস্থা করার কথাও জানান।
তিনি আরো বলেন,সমাজের সামর্থ্যবান লোকেরা সহায়তার হাত বাড়িয়ে দিলে করোনার এই ক্রান্তিকালে সব ক্ষুধার্তদের মুখে একবেলা খাবার তুলে দেওয়া সম্ভব।সবাই মাক্স ব্যবহার করুন অন্যকে মাক্স ব্যবহারে সহযোগিতা করুন,সরকারের নিয়ম ও নির্দেশনা মেনে চলুন,জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর