আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সততা,কর্মনিষ্ঠা,আর মানব সেবার প্রতিশ্রুতিতে তরুণ প্রজন্মের আইকন,আওয়ামী লীগ নেতা মোঃ আলাউদ্দিন।

এ আর তুহিন বিশেষ প্রতিনিধি।

মানব সেবা পরম ধর্ম,সমাজ সেবক,মানব সেবায় নিবেদিত এই মানসিকতা নিয়ে ও বলিষ্ঠ কণ্ঠস্বরকে মাথায় রেখে সমাজ সেবায় বিশেষ অবদান রেখে যাবার জন্য দিন রাত কাজ করে যাচ্ছেন,সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলাউদ্দিন। যাতে করে মৃত্যুর পরও মানুষ সম্মানের সাথে তাকে স্মরণ করে।তিনি জাতীয় দৈনিক একুশে সংবাদ পত্রিকাকে বলেন। মানুষের সেবা করতে পারলে আমি নিজেকে ভীষণ গর্বিত মনে করি,সততা,কর্মনিষ্ঠা আর মানবসেবাই হোক ধর্ম, মুলত
এই উদ্দেশ্যকে সামনে রেখে যারা মানব সেবা করেন তারাই প্রকৃত মানুষ। একজন মানুষ প্রকৃত জনসেবার মধ্য দিয়েই আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারে,আরো অর্জন করতে পারে মানুষের শ্রদ্ধা ও ভালবাসা। আর সেসব ব্যাক্তিগন সকল লোভ, লালসা,অর্থ মোহের ঊর্ধ্বে থেকে মানব সেবা করে গেছেন তারাই স্নরণীর হয়ে আছেন মানুষের হৃদয়ে।এলাকার জনমত জরিপে পাওয়া যায়,দলমত নির্বিশেষে সকলেই তাকে শ্রদ্ধা করে ও ভালবাসে।এলাকার উন্নয়নে ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকার মসজিদ, মাদ্রাসা, ওয়াজ মাহফিল, এতিমখানা ও মিসকিনদের আর্থিকভাবে তিনি সাহায্য করে থাকেন।
মহামারি করোনায় এলাকার হতদরিদ্র মানুষের সেবা অব্যাহত রাখায়, তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকার মুখ উজ্জ্বল করেছেন।এ মানুষটি নিজের সাফল্যের কারণে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিত হয়েছেন এবং পেয়েছেন অসংখ্য পুরস্কার। ব্যক্তি জীবনে তিনি অত্যান্ত নম্র,ভদ্র,ও সাদা মনের মানুষ।একজন মানব সেবক সর্বদা দয়া দক্ষিণ্যা,ক্ষমা, বিণয়,সরলতা,সাধুতা, আন্তসংযম ও সৎ গুনাবলির অধিকারী হয়ে থাকেন।তেমনি একজন পরোপকারী,ন্যায়পরায়ণ, বিশিষ্ট ব্যবসায়ী, মানব সেবার প্রতিশ্রুতিতে তরুণ প্রজন্মের আইকন,সমাজ সেবক,অকুতোভয় নেতা মোঃ আলাউদ্দিন।তিনি চট্রগ্রাম সীতাকুণ্ড উপজেলার ৮নং সোনাইছড়ির ইউনিয়নের যেমনি দক্ষ ও বলিষ্ঠ নেতৃত্তের অধিকারী তেমনি একজন সমাজসেবী হিসেবে সমাজে বিবেচিত,যিনি এলাকার ছোট-বড়, যুবক,বৃদ্ধ সবার কাছে প্রিয়।অসহায় দরিদ্র মানুষের সহায়ক,জনপ্রিয় আলাউদ্দিন নেতা।মহামারি করোনায় সরকার ঘোষিত লকডাউনে তার সমাজ সেবা ও মানব সেবা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর