আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন

চট্টগ্রাম কন্ঠ: ডেস্ক 

১৯ সেপ্টেম্বর – হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উদ্বেগে একটি সফল মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টায় অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ গোলাম মোরশেদ পিএসসি এর তত্ত্বাবধানে এই অভি্যান পরিচালিত হয়। এই উদ্যোগের উদ্দেশ্য ছিল মশাবাহিত রোগ ডেঙ্গু থেকে সুরক্ষা নিশ্চিত করা, জনসচেতনতা সৃষ্টি এবং ক্যাম্পাসের পরিবেশকে স্বাস্থ্যকর রাখা।

প্রতিষ্ঠানের শিক্ষক, বিএনসিসি, রেডক্রিসেন্ট, গার্ল গাইডস,স্কাউট সদস্য এবং প্রশাসনিক কর্মকর্তাদের সমন্বয়ে অভিযানটি সকাল থেকে শুরু হয়। প্রথমে, শিক্ষার্থীরা মশার প্রজননস্থল চিহ্নিত করে সেখানে কার্যকরী কীটনাশক স্প্রে করেন। পরবর্তীতে শিক্ষার্থীরা ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিডিআর মাঠে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেয়। তারা কুশন, প্লাস্টিক ও অন্যান্য বর্জ্য পরিষ্কার করে পরিবেশকে সাফ করে।

এছাড়াও, অভিযানের অংশ হিসেবে একটি সচেতনতা সেশনও অনুষ্ঠিত হয়। যেখানে শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা ও পরিচ্ছন্নতার গুরুত্ব সম্পর্কে আলোচনা করা হয়। শিক্ষকদের বক্তব্যে উল্লেখ করা হয়, “স্বাস্থ্যবান পরিবেশ আমাদের শিক্ষা কার্যক্রমকে আরও ফলপ্রসূ করে।”

এই কার্যক্রমের মাধ্যমে ক্যাম্পাসে পরিচ্ছন্নতা বৃদ্ধি পেয়েছে এবং শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়ানো হয়েছে, যা একটি সুন্দর এবং নিরাপদ পরিবেশ গড়ে তুলতে সহায়ক হবে।
আজকের এই আয়োজনে বিভিন্ন স্বনামধন্য প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যম উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর