আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

তৈলারদ্বীপ বারখাইন উত্তর পাড়ায় শাহে মদিনা ফাউন্ডেশন এর শুভ উদ্বোধন।

চট্টগ্রাম কন্ঠ ডেক্স

চট্টগ্রাম আনোয়ারা থানায় অবস্থিত তৈলার দ্বীপ বারখাইন উত্তরপাড়ায় আর্তমানবতার সেবায় নিয়োজিত অরাজনীতি ও সেবামূলক সংগঠন ,শাহে মদিনা ফাউন্ডেশন, এর শুভ উদ্বোধন করা হয়।
১৭ই মে ২০২৪ ইং তারিখ রোজ শুক্রবার সারাদিন ব্যাপী অনুষ্ঠান চলছিল। মোট অনুষ্ঠানকে দুটি পর্বে সাজানো হয়েছে । প্রথম পর্বে -সকাল আটটার সময় খতমে কোরআন ,প্রথম থেকে পঞ্চম শ্রেণী পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে হামদ, নাত, কেরাত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং শাহে মদিনা ফাউন্ডেশনের সকল সদস্যদের মাঝে পরিচয় পত্র ও গেঞ্জি বিতরণ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় বিকেল ০৩ ঘটিকার সময়,  শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন  হাফেজ সালমান আব্দুল্লাহ। সদস্য রাকিবুল , সাকিবুল  ও জাহেদ হাসান এর সঞ্চালনায় উদ্বোধনী  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাহে মদিনা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হালিম রিজভী। তিনি বলেন আমাদের সংগঠন একটি অরাজনৈতিক সংগঠন আমরা মূলত সমাজের অসহায় দারিদ্র্য  মানুষের সেবা এবং সমাজে গরিব অসহায় বাচ্চাদের শিক্ষার ব্যাপারে সহযোগিতা ইসলামী শিক্ষার মাধ্যমে নবীর আদর্শকে ধারণ করে এলাকায় অন্যায় অত্যাচার জুয়া মাদক ও দুষ্কৃতিকারীকে দমন করা।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহী ফাউন্ডেশনের লিগেল এডভাইজার এন্ড প্রজেক্ট ডাইরেক্টর মিজানুর রহমান ।প্রাথমিকভাবে একাত্তর জন সদস্যদের কে নিয়ে এই সংগঠনটি উদ্বোধন করা হয়। এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এতে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি বদিউল আলম, সাধারণ সম্পাদক মোঃ ফারুক, সহ-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক রুবেল, অর্থ সম্পাদক আলী আকবর , সহঅর্থ সম্পাদক সাফায়েত গণী সহ সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, ,সহসাংগঠনিক সম্পাদক কাইয়ুম সিনিয়র সদস্য মোঃ শফিউল কালাম মোঃ সাহেদ, আ:রশিদ, সদস্য হাফেজ মোহাম্মদ ইদ্রিস মো:জাহেদ সহ আরো অনেকেই। অনুষ্ঠানের শেষের দিকে প্রতিযোগিদের পুরস্কার বিতরণ এবং ২৮ জন শিক্ষার্থীদের কে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। বিকেল আনুমানিক ৫টা৩০ ঘটিকার সময় শাহী মদিনা ফাউন্ডেশনের সকল সদস্যদের সমন্বয়ে সবুজ গেঞ্জি পরে এলাকায়  র‍্যালির মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর