আজ ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মানবতার শিক্ষক ও ছাত্র ছাত্রীদের উদ্যোগে এতিমদের মাঝে খাবার ও পোশাক বিতরণ।

এম মাসুদ: হালিশহর

করুণার দুর্যোগ মুহূর্ত থেকে শুরু করে আজ পর্যন্ত থেমে নেই এই মানবতার শিক্ষক।গত ৩-৪ বছর যাবত থেকেই হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষক সৈয়দ শরফুদ্দিন ইশতিয়াক নিজ উদ্যোগে ও পাশাপাশি উনার ছাত্র ছাত্রী, বিভিন্ন উদার, মানবিক মানুষের কাছ থেকে সাহায্য সহোযোগিতা নিয়ে অসহায় দোস্তর,দরিদ্র,কর্মহীন মানুষের পাশে থাকেন এই শিক্ষক।
হালিশহর বনিকপাড়ায় অবস্হিত মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানায় মাত্র ৩ টি রুম নিয়ে এই মাদ্রাসাটি গঠিত।এই প্রতিষ্ঠানটি ২০১৯ সালে স্হাপিত হয়।করোনাকালীন সময়ে খুবই কস্টে জীবনযাপন করে এতিমখানার শিশুরা। গত ৩ মার্চ ২০২৩ইং রোজ শুক্রবার জুমার নামাজের পর মারকাযুজ সুন্নাহ মাদরাসা ও এতিমখানা প্রায় ৮০জনের জন্য দুপুরের খাবারের আয়োজন করা হয়।গত করোনাকালীন সময়ে এতিমখানার ছাত্রদের জন্য পান্জাবির কাপড়, কোরআন শরীফ, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ও কাঁচামাল সামগ্রী বিতরন করেছেন মানবতার এই শিক্ষক। ওই সময় তিনি সাংবাদিকদের বলেন -“দান করতে প্রয়োজন উদার মানসিকতা, আজ অর্থ আছে আগামীকাল কী হবে কেউ বলতে পারেনা, তাই আমরা সবাই অসহায় মানুষের পাশে দাড়াই সমাজকে সুন্দর করি।
মানবতার শিক্ষকের পাশে থেকে সার্বক্ষণিক যে ছাত্র গুলো সহযোগিতা করে যাচ্ছিলেন, হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ইউশা বিন জিলানী, ইফাজ ওয়াহাব,আশরাফুর রহমান,আল জাবের, আকিক সিকদার প্রমুখ।
এই সময় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও হালিশহর বি ব্লক দারুস সুন্নাহ মসজিদ ও মাদ্রাসা নিবার্হী পরিচালক কারী মাওলানা ফরিদউদ্দীন আহমেদ দেশের সকল মুসলমান এবং উপস্থিতি সকলের জন্য মোনাজাতের মাধ্যমে মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর