আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আল্লামা জুনায়েদ আল হবিব জামিনে মুক্তি

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি।

দীর্ঘ সাড়ে ১৭ মাস পর আমাদের খতিবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল হাবিব হাফিজাহুল্লাহ,জামিনে মুক্তি পেয়েছেন। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সভাপতি কারাভোগের পর জামিনে ছাড়া পেয়েছেন।

আজ রোববার মাওলানা জুনায়েদ আল হাবিবের ছেলে মাহমুদ আল হাবিব বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে ২০২১সালের এপ্রিল ১৭ তারিখ বিকেলে মাওলানা জুনায়েদ আল হাবিবকে রাজধানীর বারিধারা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা ছাড়াও বর্তমানে একাধিক মামলা দায়ের করা হয়।

ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম জানান,২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি ছিলেন তিনি। একই সময়ে ২০১৩ সালের মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী,ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জুবায়ের আহমেদ, সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছিলো। তাদের মধ্যে কয়েকজন জামিনে মুক্তি পেলেও জামিন পাননি অনেকেই।

উল্লেখ্যঃ আল্লামা জুনায়েদ আল হবিব ইসলামের নানা জটিল বিষয়ে অকুতভয় সাহসী বক্তব্যে একনামে পরিচিত দেশজুড়ে। সমসাময়িক বিষয়ে সারা জাগানো নানান আলোচনায় ইসলাম ও মুসলমানের উপর আঘাত এর প্রতিবাদে জাগ্রত শানিত তরবারি।মাহফিলে আলোচনায় ইসলামের চেতনা বিশ্বাস অনুভূতির আরেক নাম।আপোষহীন প্রতিবাদী কন্ঠস্বর। হেফাজতে ইসলাম সংগঠনের সমর্থকসহ কওমীঅঙ্গনের ইসলামপ্রিয় ধর্মপ্রাণ মুসলমানেরা তাকে বর্তমানে দেশের শীর্ষ আলোচিত বরেণ্য আলেমের মধ্যে অন্যতম বলে মনে করেন। তাঁর মুক্তির দাবি জানিয়ে সমর্থকদের ধারাবাহিক কর্মকান্ড ও ব্যাপক কর্মসূচি পালন ও নানা বিষয়ে জটিলতা সৃষ্টি হয়েছে সরকারী কর্মকান্ডের বিরোধিতা করায়।আন্দোলনে সরকারের নেতিবাচক সমালোচনা করায় আলোচিত হয়েছেন হেফাজতে ইসলাম সংগঠনে সেইসাথে সমালোচিত হয়েছেন রাজনৈতিক অঙ্গনে আলোচিত হয়েছেন সারা দেশজুড়ে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর