আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

অজ্ঞাতনামা ব্যক্তি হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামি গ্রেফতার-পিবিআই,


মোহাম্মদ মাসুদ (চট্টগ্রাম)

পিবিআই চট্টগ্রাম জেলা কর্তৃক রাঙ্গামাটি পার্বত্য জেলার কোতোয়ালী থানার অজ্ঞাতনামা ব্যক্তি হত্যাকান্ডের ঘটনায় জড়িত প্রধান আসামী লাট্রুস চাকমা প্রকাশ ইংস প্রকাশ এনজয় চাকমা (২২) গ্রেফতার,হত্যাকান্ডে ব্যবহৃত “হাতুড়ি” উদ্ধার ও বিজ্ঞ আদালতে আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান।

অদ্য ০৭/০১/২০২২ ইং তারিখ গ্রেফতারকৃত আসামী লাট্রুস চাকমা কে বিজ্ঞ আদালতে সোপর্দ করিলে উক্ত আসামী অপরাপর আসামীদের সহায়তায় ভিকটিমকে ধারালো অস্ত্র ও হাতুড়ি দ্বারা আঘাতের মাধ্যমে হত্যার বিষয়টি নিজেকে জড়াইয়া এবং অপরাপর আসামীদের নাম উল্লেখ পূর্বক স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে

গত ০৬/০১/২০২২ ইং তারিখ লংগদু থানা পুলিশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মাইনী জোনের আওতাধীন রাঙ্গাপানিছড়া আর্মি ক্যাম্পের প্রত্যক্ষ সহযোগিতায় বিশেষ অভিযান পরিচালনা করিয়া বর্ণিত মামলার তদন্তে প্রকাশিত হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামী লাট্রুস কে লংগদু থানাধীন রনচ্ছড়া এলাকার দূর্ঘম পাহাড়ের গহীন জঙ্গল হইতে গ্রেফতার করিতে সক্ষম হয় ।

রাঙ্গামাটি পার্বত্য জেলার কোতোয়ালী থানার এসআই (নিঃ) মোঃ আল আমীন সংবাদ পাইয়া কোতোয়ালী থানাধীন কল্যাণপুর পেট্রোল পাম্প এবং বাংলাদেশ স্বশস্ত্র বাহিনী বোর্ড অফিসের পিছনের মাঝামাঝি ডোবার মধ্যে একটি মৃতদেহ উদ্ধার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করেন ।

উক্ত অজ্ঞাতনামা পুরুষ (৩৮)এর শরীরের বিভিন্ন অংশে হাতুড়ি দ্বারা থেতলানো ও ধারালো অস্ত্র দ্বারা রক্তাক্ত কাটা জখম পাওয়া যায় । তাৎক্ষনিকভাবে উক্ত অজ্ঞাতনামা মৃতদেহের পরিচয় সনাক্ত না হওয়ায় এই সংক্রান্তে রাঙ্গামাটি পার্বত্য জেলার কোতোয়ালী থানার এসআই (নিঃ) মোঃ আল আমীন বাদী হইয়া অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে এজাহার দায়ের করিলে সূত্রে বর্ণিত মামলা রুজু হ।

বহুল আলোচিত বর্ণিত হত্যা মামলাটি থানা পুলিশ তদন্তকালীন সময় বিজ্ঞ আদালতের নির্দেশে তদন্তভার প্রাপ্ত হইয়া পিবিআই,চট্টগ্রাম জেলার পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোঃ আবু হানিফ’কে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয় ।

তিনি এই চাঞ্চল্যকর হত্যা মামলার তদন্তভার গ্রহণ করিয়া বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ এবং তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মামলার তদন্ত কার্যক্রম অব্যাহত রাখিয়াছেন । মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের লক্ষ্যে পিবিআই প্রধান ডিআইজি জনাব বনজ কুমার মজুমদার বিপিএম (বার) ,পিপিএম মহোদয় সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন ।

এরই ধারাবাহিকতায় মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোঃ আবু হানিফ এর নেতৃত্বে এবং পুলিশ সুপার,পিবিআই চট্টগ্রাম জেলার সার্বিক তত্ত্বাবধানে লংগদু থানা পুলিশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মাইনী জোনের আওতাধীন রাঙ্গাপানিছড়া আর্মি ক্যাম্পের প্রত্যক্ষ সহযোগিতায় বিশেষ অভিযান পরিচালনা করিয়া বর্ণিত মামলার তদন্তে প্রকাশিত হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামী লাট্রুস চাকমা (২২) লংগদু ইউপি,থানা-লংগদু ,জেলা রাঙ্গামাটি কে রাঙ্গামাটি পাবর্তা জেলার লংগদু থানাধীন রনচ্ছড়া এলাকার দূর্ঘম পাহাড়ের গহীন জঙ্গল হইতে গ্রেফতার করিতে সক্ষম হয়।

ধৃত আসামীর স্বীকারোক্তি এবং দেখানো ও সনাক্ত মতে ভিকটিমকে হত্যার কাজে ব্যবহৃত হাতুড়ি ঘটনাস্থল সুমনের ফার্নিচারের দোকান উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

উল্লেখ্য যে,ভিকটিম একজন আম ব্যবসায়ী ছিলেন । ঘটনার দিন ভিকটিমের কাছে আম বিক্রয়ের মোটা অংকের টাকা আছে মনে করিয়া ধৃত আসামীসহ তাহার অপরাপর সহযোগী আসামীগন ভিকটিমের সহিত সু – সম্পর্ক তৈরি করতঃ ভিকটিমকে আসামীদের সাথে রাত্রিযাপনের জন্য প্রস্তাব দেয়।

ভিকটিম তাহাদের প্রস্তাবে রাত্রিযাপন করার জন্য আসামীদের কর্মস্থল ফার্নিচারের দোকানে আসে। রাত অনুমান ১১:০০ ঘটিকার সময় ভিকটিমসহ আসামীগনের রাতের খাবারের জন্য ভিকটিম টাকা বাহির করিলে ভিকটিমের নিকট বেশী টাকা দেখিতে পাইয়া আসামীগন তাৎক্ষনিক ভিকটিমকে হত্যার পরিকল্পনা করতঃ হাতুড়ি দ্বারা নৃশংসভাবে শরীরের বিভিন্ন অংশে এলোপাথাড়ি গুরুত্বর থেতলানো আঘাত করিয়া হত্যা করিয়া ভিকটিমের লাশ ঘটনাস্থল ডোবার মধ্যে ফেলিয়া দেয় । আসামীগন ভিকটিমকে হত্যা করার পর তাহার নিকট হইতে প্রাপ্ত অনুমান 8,000/-(চার হাজার) টাকা নিয়া আত্মগোপনে চলিয়া যায় ।

উক্ত হত্যাকান্ডের ঘটনার সহিত সম্পৃক্ত পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যাহত আছে এবং মামলাটির তদন্ত কার্যক্রম চলমান রহিয়াছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর